শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
রাজশাহীতে আরো তিনজনের করোনা শনাক্ত

রাজশাহীতে আরো তিনজনের করোনা শনাক্ত

রাজশাহী ব্যুরো ॥ রাজশাহীর আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় শুক্রবার (০৫ জুন) তারা শনাক্ত হন। পরীক্ষা শেষে রাত সাড়ে ১১টায় রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শুক্রবার তাদের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিনজনের করোনা পজিটিভ। আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন রাজশাহীর মহানগরীর ও আরেকজনের বাড়ি তানোর উপজেলায় বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস। এরা হলেন, হাফিজুল হক (৫৮), ও মকলেসুর রহমান (৪৫) আলম শাহীন (২৫)।
আক্রান্তদের মধ্যে । ৫৮ বছর বয়স্ক হাফিজুল হকের বাড়ি রাজশাহী মহানগরীর রানিনগর হাদিরমোড় এলাকায়। আর মকলেসুর রহমান (৪৫) নাটোর ইসলামী ব্যাংক শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার। তার বাড়ি রাজশাহী মহানগরীর বনলতা আবাসিক এলাকায় তিনি ঢাকার একটি ক্লিনিকে কাজ করতেন। আর রাজমিন্ত্রীর কাজ করা ২৫ বছর বয়স্ক শাহিন আলমের বাড়ি তানোর উপজেলা কোয়েলহাট এলাকায়।
করোনায় আক্রান্ত , হাফিজুর রহমান হ্যাপি জানান, কয়েকদিন আগে তার এক বন্ধু মারা গেছেন। তিনি সেই বাড়ি গিয়েছিলেন। লাশ দেখতে ঢাকা থেকেও লোকজন এসেছিল। তার আশঙ্কা, তিনি সেখানেই আক্রান্ত হয়েছেন। তবে তার স্ত্রীর করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। তিনিও বাড়িতে আইসোলেশনে থাকবেন। কয়েকদিন আগে উপসর্গ থাকলেও আপাতত তিনি শারীরিকভাবে সুস্থ আছেন বলেও জানিয়েছেন।
করোনায় আক্রান্ত , মোখলেসুর রহমান জানান, তার গ্রামের বাড়ি নাটোর। তিনি ইসলামী ব্যাংকের পাবনা শাখায় চাকরি করেন। বনলতা আবাসিক এলাকায় বাড়ি করেছেন। কয়েকদিন ধরে তিনি জ্বর-সন্দি-কাশিতে ভুগছেন। তাই ব্যাংক কর্তৃপক্ষ তাকে গত বুধবার ছুটি দিয়েছে। এরপর থেকে রাজশাহীর বাসায় আছেন। উপসর্গ দেখা দেয়ায় তিনি নমুনা দিয়েছিলেন। এখন তিনি বাড়িতেই আইসোলেশনে থাকবেন।
যোগাযোগ করা হলে করোনায় আক্রান্ত , শাহিন আলম জানিয়েছেন, এলাকার আরও কয়েকজনের সঙ্গে তিনি টেকনাফে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। কয়েকদিন আগে তারা গ্রামে ফিরেছেন। এরপর তারা এলাকার একটি স্কুলে কোয়ারেন্টাইনে আছেন। বাইরে থেকে এসেছেন বলে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার করোনা শনাক্ত হলেও শরীরে কোনো উপসর্গ নেই বলেও শাহিন আলম জানিয়েছেন।
নতুন তিনজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৭৫। এদের মধ্যে তিনজন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ১৩ জন। রাজশাহী মহানগরীতে এখন আক্রান্তের সংখ্যা ২০ জন। আগে রামেকের করোনা পরীক্ষা ল্যাবের ইনচার্জ প্রফেসর ডাঃ সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৮৮ জন এর নমুনা পরীক্ষা করা হয়। তবে ১৬৩ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। যেখানে ২২ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। এদের মধ্যে পাবনার ১৯ ও নাটোরের তিনজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com